টেইলার্স

পোশাক মানুষকে সাজায় আর পোশাক তৈরী করে দর্জি অর্থাৎ টেইলার্স শপ। পোশাকের মধ্যেই ফুটে ওঠে ব্যক্তির অভিরুচি ও ব্যক্তিত্ব। পরিপাটি ও সুন্দর পোশাক মনকে প্রফুল্ল রাখতে বিশেষ পারঙ্গম।

মার্কেট থেকে রেডিমেড পোশাক ক্রয়ের ক্ষেত্রে নানা ধরনের প্রতিকূলতার সম্মুখীন হতে হয়। যেমন – রং, ডিজাইন, সাইজ প্রভৃতি ক্ষেত্রে নানা হেরফের হয়। যা যথেষ্ট বিড়ম্বনা সৃষ্টি করে। তাই নিজস্ব রং, ডিজাইন ও সাইজের পোশাক তৈরীর কথা ভাবলেই আমাদের টেইলার্সের ধরনা দিতে হয়। আর টেইলার্স সপগুলো তাদের রুচিশীল আধুনিক সৃজনশীল শক্তির মাধ্যমে গ্রাহকদের নিকট বিশেষ স্থান অর্জন করে নিয়েছে।

টেইলার্সগুলোর মধ্যেও রয়েছে বিভাজন যেমন – লেডিস এন্ড জেন্টস, শুধুমাত্র জেন্টস ও শুধুমাত্র লেডিস। টেইলার্স গুলোতে ছেলেদের – শার্ট, প্যান্ট, স্যুট, ব্লেজার, সাফারী, শেরওয়ানী, পাঞ্জাবী আর মেয়েদের – সালোয়ার কামিজ, ব্লাউজ, পেটিকোট, বোরখা, লেহেঙ্গা তৈরী করা হয়ে থাকে।সাধারণত ৭ দিনের মধ্যেই অর্ডারকৃত পোশাক সরবরাহ করে থাকে। এছাড়া জরুরি প্রয়োজনে ২৪ ঘন্টার মধ্যেও পোশাক ডেলিভারি দিয়ে থাকে। এজন্য মজুরী কিছুটা বেশি পড়ে। গ্রাহক চাইলে গ্রাহকের পছন্দসই বোতাম, সুতা, জিপার প্রভৃতিও পোশাকে ব্যবহার করা হয়। এজন্যও আলাদা মজুরী প্রদান করতে হয়।

দেশের অভিজাত টেইলার্স শপগুলোর মধ্যে রয়েছে – সানমুন, ফপস, রেমন্ড, ফিট এলিগেন্স, মকবুল, মুনমুন, স্টার, ফেরদৌস, সেঞ্চুরী।
নিচে কিছু টেইলার্স এর তথ্য দেওয়া হলোঃ

১।সেঞ্চুরী টেইলার্স  (নিউমার্কেট)
২।ফপস টেইলার্স (নিউমার্কেট)
৩।যানা নান্দিনি টেইলার্স

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।