আপনি কেনো এখনো সঙ্গীহীন!

আপনি কেনো এখনো সঙ্গীহীন? একা থাকাটা কোন মানুষিক অসুখ না।  এ সম্পর্কে আমাদের দেশের প্রয়াত লেখক হুমায়ূন আহমেদ বলেছেন, “একা থাকাটা কোন দুর্বলতা নয়, একা থাকতে পারাটা যোগ্যতা।  কারন সবাই একা থাকতে পারেনা।”  আপনি একা আছেন এর অর্থ হচ্ছে সঠিক সঙ্গীর অপেক্ষায় আছেন।  মিলিয়ে দেখুন তো এই চমৎকার বিষয় গুলো আপনার একাকীত্বের কারন গুলোর সাথে মিলে কি না –

আপনি আপনার প্রাক্তনের প্রতি এখনো দুর্বলঃ  মানুষ সহজে অতীত ভুলতে পারে না, সম্পর্ক থেকে বের হয়ে এসেছেন কিন্তু ভালোবাসার মানুষটাকে ভুলতে পারছেন না এরকম হলে আপনি কখনই সামনে এগিয়ে যেতে পারবেন না।  অতীতকে ভুলে আপনাকে বর্তমানকে গ্রহণ করতে হবে।

সরলতাঃ আপনি হয়ত অনেক সরল স্বভাবের মানুষ। ভাবছেন একারণে আপনাকে কেউ পছন্দ করবে না, এটা ভুল।  আপনার জন্য অবশ্যই কেউ না কেউ আছে যে আপনার সরলতাকে আপন করে নিবে।

পছন্দের প্রফেশনের যোগ্য জীবনসঙ্গী খুঁজতে

ভিজিট করুন বিবাহবিডি ডট কম আমাদের সার্ভিস সম্পর্কে জানতে ও ফ্রী রেজিষ্ট্রেশন করতে এই লিংকে আসুন

বিস্তারিত জানতেঃ ০১৯২২ ১১ ৫৫৫৫  এ কল করুন

আদর্শ সঙ্গীর অপেক্ষায়ঃ  আদর্শ সঙ্গী পাওয়াটা সৌভাগ্যের বিষয়। তবে আদর্শ সঙ্গীর অপেক্ষাই থেকে বেশী সময় নষ্ট করাটাও ঠিক না।  যদি মনে করেন শেষ পর্যন্ত অপেক্ষা করলে আদর্শ সঙ্গীর দেখা পাবেন তাহলে ভুল হবে।  কারন মানুষ কখন ১০০ ভাগ সঠিক হয় না, ভালো মন্দ মিলিয়ে মানুষ।

আহত মনঃ অতীতের সম্পর্ক থেকে অনেক বেশী দুঃখ পেয়ে মন ভেঙ্গে গিয়েছে? এজন্য অন্য সম্পর্কে জড়াতে চান না ? তাহলে ভুল করছেন কারন সব মানুষ সমান হয় না। নিজের মূল্যবান সময় নষ্ট না করে সঠিক সঙ্গী বেছে নিন।

আবেগ প্রবণতার অভাবঃ যার মনে আপনার জন্য ভালো লাগা আছে সে চাইবে আপনার সাথে একান্তে সময় কাটাতে, মনের কথাগুলো জানাতে, কিন্তু আপনি এরকম কিছুই অনুভব করেননা এবং বিষয় গুলো এড়িয়ে চলেন, এরকম আবেগ হীনতা আপনাকে সঙ্গীহীন করে রাখতে পারে।

অধিক চিন্তার ফলঃ অনেকে সঙ্গী নির্বাচনে অনেক ভাবনা চিন্তা করে সময় নষ্ট করে।  সব সময় আপনাকে মনে রাখতে হবে সময় একবার চলে গেলে ফিরে পাওয়া যায়না। সময় থাকতে সঠিক সঙ্গী নির্বাচন করে নিঃসঙ্গ জীবন থেকে মুক্তি নিতে হবে।  জীবনকে পরিপূর্ণ উপভোগ করতে হলে সময় নষ্ট না করে দ্রুত সঠিক মানুষটাকে জীবন সঙ্গী হিসাবে বেছে নিন।